টিকা নিলেন কলামিস্ট ,সাংবাদিক, শিক্ষক এহসান বিন মুজাহির

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১০, ফেব্রুয়ারি, ২০২১, বুধবার
টিকা নিলেন কলামিস্ট ,সাংবাদিক, শিক্ষক এহসান বিন মুজাহির

বিশেষ প্রতিবেদক : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কিন্ডারগার্টেন শিক্ষকদের মধ্যে প্রথমেই কোভিড-১৯ এর টিকা নিয়েছেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর মৌলভীবাজার জেলা সভাপতি ও কিন্ডারগার্টেন শিক্ষক ঐক্য পরিষদ শ্রীমঙ্গল এর সভাপতি এহসান বিন মুজাহির। বুধবার বেলা সাড়ে ১২টায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনা ভ্যাকসিন (টিকা) গ্রহণ করেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর মৌলভীবাজার জেলা সভাপতি শিক্ষক, লেখক ও সাংবাদিক এহসান বিন মুজাহির সবাইকে নির্ভয়ে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতেই এ টিকা নিয়েছেন বলে জানান।

তিনি আরও বলেন-রোগ হওয়ার আগে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা ইসলামেরও শিক্ষা। সুতরাং টিকা কিংবা ভ্যাকসিন মানুষের জন্য সতর্কতামূলক প্রতিরোধ ব্যবস্থা। এটি গ্রহণ করা তাওয়াক্কুল বিরোধী কাজ নয়। বরং এটা হাদিস অনুমোদিত ইসলামের অনেক বড় একটি শিক্ষা। আর সতর্কতা আমি যে ভ্যাকসিন বা টিকা নিয়েছি তা ইসলামে সম্পূর্ণ অনুমোদিত একটি বিষয়। বর্তমান সময়ে চিকিৎসাবিজ্ঞানীরা গবেষণা করে করোনা ভাইরাসের যে টিকা আবিস্কার করেছেন সে বিষয়ে অন্তরে এ বিশ্বাস রাখা যে, আল্লাহই রোগ ভালো করবেন। তাই ঔষধ ওসিলা হিসেবে গ্রহণ করার ক্ষেত্রে ইসলামে কোনো নিধেষ নেই।

ভ্যাকসিন নিতেও অনেকের মাঝে যে ভয়-ভীতি কাজ করছে; তা থেকে বেরিয়ে টিকা গ্রহণ করার জন্য তিনি সকল শিক্ষক সহকর্মীদের দ্রুততম সময়ের মধ্যে টিকা গ্রহণের জন্য অনুরোধ করেছেন।

 440 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 29
    Shares
error: Content is protected !!