আইপিএল নিলামে টিকলেন বাংলাদেশের ৪ টপ ক্রিকেটার

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১২, ফেব্রুয়ারি, ২০২১, শুক্রবার
আইপিএল নিলামে টিকলেন বাংলাদেশের ৪ টপ ক্রিকেটার

ক্রিয়া প্রতিবেদক: ১৮ ফেব্রুয়ারি হবে ২০২১ আইপিএলের নিলাম। এবারের নিলামে নিবন্ধন করেছিলেন ১ হাজার ১১৪ ক্রিকেটার। গত সপ্তাহে প্রাথমিক তালিকাও প্রকাশ করেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল।

বৃহস্পতিবার রাতে সেটি ছোট করে ২৯২ জনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে তারা। এই তালিকায় রয়েছেন বাংলাদেশের ৪ ক্রিকেটার।

প্রাথমিক তালিকা থেকে লিটন দাস ও সৌম্য সরকার বাদ পড়ছেন। তবে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসবে ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার ১৪তম আসরের নিলাম। বেলা ৩টায় শুরু হবে ফ্র্যাঞ্চাইজিদের ঘর গোছানোর কাজ।

এবারের আইপিএলের নিলাম হবে চার ক্যাটাগরিতে। যেখানে সর্বোচ্চ মূল্য ২ কোটি রুপির তালিকায় আছে সাকিবের নাম। বাংলাদেশি অলরাউন্ডার ছাড়াও এখানে আছেন হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, স্টিভেন স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, মার্ক উড ও জেসন রয়।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্য সাকিবেরই। এছাড়া মোস্তাফিজুরের ভিত্তিমূল্য ১ কোটি রুপি, মাহমুদউল্লাহর ৭৫ লাখ রুপি ও সাইফউদ্দিনের ৫০ লাখ রুপি।

এবারের নিলামে ২৯২ জন খেলোয়াড়ের মধ্যে ভারতের ১৬৪ ক্রিকেটার ও বিদেশি ১২৮ ক্রিকেটার। এর মধ্যে স্থানীয় ৬১ জন ও বিদেশি ২৫ ক্রিকেটার দল পাবেন

 54 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 4
    Shares
error: Content is protected !!