গভীর রাতে রাবার বাগানের বালু উত্তোলন ; চালক, ট্রাক্টর আটক

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১৩, ফেব্রুয়ারি, ২০২১, শনিবার
গভীর রাতে রাবার বাগানের বালু উত্তোলন ; চালক, ট্রাক্টর আটক

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলার রূপাইছড়া রাবার বাগান থেকে গভীর রাতে ট্রাক্টর যোগে বালু উত্তোলন করে পাচারের অভিযোগে বালু বোঝাই ট্রাক্টর সহ চালক কিবরিয়া মিয়া(৩২)কে আটক করেছে বাগান কর্তৃপক্ষ।

জানা যায়, হবিগঞ্জ জেলার ঐতিহ্যবাহী বাহুবল উপজেলার শিল্প এলাকা রূপাইছড়া রাবার বাগান,আর ঐ বাগান থেকে দীর্ঘদিন যাবত বড় বড় টিলা গর্ত করে কোটি কোটি টাকার মাটি ও বালু উত্তোলন করে পাচার করছে একটি শক্তিশালী চক্র! যার ফলে একদিকে নষ্ট হচ্ছে সরকারের কোটি টাকার সম্পদ। অন্যদিকে কোটি কোটি টাকার মালিক হচ্ছে ঐ শক্তিশালী চক্র! বিগত দুই – তিন বছর যাবত এসব অনিয়ম দুর্নীতি হলেও কর্তৃপক্ষের তেমন কোন সারা শব্দ দেখা হয়নি!

দীর্ঘদিন ধরে ভাবেই নষ্ট হচ্ছে সরকারের কোটি কোটি টাকার সম্পত্তি। আর এসব সম্পত্তি লুটেপুটে খাচ্ছে স্থানীয় প্রভাবশালী ও একটি শক্তিশালী সেন্টিগ্রেড! বাগান কর্তৃপক্ষ চাইলেও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি রহস্যজনক কারণে!

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাত প্রায় ৩টার দিকে রূপাইছড়া রাবার বাগানের রাস্তা ভেঙে ও গভীর গর্ত করে বালু উত্তোলন ও পাচারের অভিযোগে বালু বোঝাই ট্রাষ্টর সহ চালক মোঃ কিবরিয়াকে আটক করেছে কর্তৃপক্ষ।
বাহুবল মডেল থানায় আটক কিবরিয়া মিয়া(৩২) নবীগঞ্জ উপজেলার ১৩নং পানিউন্দা ইউনিয়নের বড়চর গ্রামের বনবাড়ির মৃত শাহেদ মিয়ার ছেলে।
আটককৃত কিবরিয়া মিয়ার বিরুদ্ধে বাহুবল মডেল থানায় মামলা দায়ের করেছে রূপাইছড়া রাবার বাগান কর্তৃপক্ষ।

এ ব্যাপারে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান জানান, রূপাইছড়া রাবার বাগানের ব্যবস্থাপনা পরিচালক শ্যামল কান্তি গোপ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামী কিবরিয়াকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 496 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 15
    Shares
error: Content is protected !!