জুড়ীতে  তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ২০, ফেব্রুয়ারি, ২০২১, শনিবার
জুড়ীতে  তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ
মনিরুল ইসলাম: মৌলভীবাজার জেলার জুড়ী থানা পুলিশের পক্ষ থেকে হিজড়াদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) জুড়ী থানা প্রাঙ্গনে ‘তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠীর বেশ কয়েকজন সদস্যদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।
হিজড়া জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতধারায় আনার লক্ষ্যে এ বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর।এসময় তিনি তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর সদস্যদেরকে যোগ্যতা অনুযায়ী সম্মানজনক পেশায় সম্পৃক্ত করার মাধ্যমে সামগ্রিক জীবনমান উন্নয়নে সেলাই কর্মসূচি, ক্ষুদ্র ও কুঠির শিল্প ইত্যাদিতে যুক্ত হয়ে স্বাভাবিক পেশায় যুক্ত হওয়ার আহবান জানান।
উল্লেখ্য গত কয়েকদিন পূর্বেও জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী রাতের আঁধারে উপজেলার বিভিন্ন জায়গায় ছিন্নমূল, বয়স্ক ও কর্মজীবী মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।
পুলিশের  দেওয়া কম্বল পাওয়া হিজড়াদের সাথে আলাপকালে তারা বলেন, কনকনে  শীতে  যখন শরীর কাঁপছিল তখন স্যাররা আমাদের কম্বল দেন।রাতের আঁধারে আমাদের খোঁজ-খবর নিয়ে কম্বল দেয়ায় ওসি স্যার সহ সকল পুলিশের প্রতি আমরা কৃতজ্ঞ।
জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী বলেন, মৌলভীবাজার জেলার সুযোগ্য পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মহোদয়ের নির্দেশনায় আমরা সমাজের অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।শীতে অসহায় মানুষের পাশপাশি হিজড়া সম্প্রদায়ের মানুষের পাশে দাঁড়াতে পেরে একজন পুলিশ সদস্য হিসাবে নিজেকে ধন্য মনে করছি।এ সময় তিনি সমাজের বিত্তবানদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

 376 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 119
    Shares
error: Content is protected !!