যথাযোগ্য মর্যাদায় বালাগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ২১, ফেব্রুয়ারি, ২০২১, রবিবার
যথাযোগ্য মর্যাদায় বালাগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জাগির হোসেন, বালাগঞ্জ: বালাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট-০৩ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য ও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাকুর রহমান মফুর, ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্, সহকারি কমিশনার ভূমি পলাশ মন্ডল, আ’লীগের যুগ্মসম্পাদক এম.এ মতিন, টিএইচও ডা:এইচ এম শাহরিয়ার, ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভূলন, সাংবাদিক জাগির হোসেন, সরকারি আমলা, শিক্ষক ও রাজনৈতিক নেতাকর্মী বৃন্দ।

আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্টান পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক নয়ন তালুকদার-এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্টানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ আব্দুল হামিদ, গীতা পাঠ করেন ইউপি আ.লীগের যুব সম্পাদক প্রতীপ দেব।

উল্লেখ্য যে, একুশের প্রথমপ্রহরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে, ভাষা শহীদদের স্মরণে বালাগঞ্জ উপজেলার সরকারি- আধা সরকারি-স্বায়ত্তশাসিত দপ্তর গুলো, উপজেলা পরিষদ, সামাজিক সংগঠন ও রাজনৈতিক দল সমূহের নেতৃবৃন্দ বালাগঞ্জ সরকারি ডিএন উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার আজ রাত ১২:০১মিনিটের সময় পুষ্পস্তবকঅর্পনের মধ্য দিয়ে শহীদ মিনার ফুলেল প্রোজ্জ্বলিত হয়ে ওঠে। ফুলঅর্পন শেষে শহীদদের আত্মার মাগফিরাত ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এবং সকাল ৮টায় প্রভাতফেরি উপজেলা থেকে শহীদ বেদিত পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা, ১১টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছে। পরিশেষে বাদ যোহর মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের রুহের মাগফিরাত কামনা দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা করা হয়।

 214 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 55
    Shares
error: Content is protected !!