চুনারুঘাটের গাজিপুরে ব্রিজের চাউনির জন্য ৩ বছর অপেক্ষায় ৩ গ্রামবাসী

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ২৬, ফেব্রুয়ারি, ২০২১, শুক্রবার
চুনারুঘাটের গাজিপুরে ব্রিজের চাউনির জন্য ৩ বছর অপেক্ষায় ৩ গ্রামবাসী

আব্দুর রাজ্জাক রাজু,চুনারুঘাট: ব্রিজের চাউনির জন্য ৩ বছর অপেক্ষায় ৩ গ্রামের মানুষ। চুনারুঘাট উপজেলার ১নং গাজিপুর ইউনিয়নের সীমান্ত এলাকার মুহরী ছড়ায় অবস্থিত চাউনী বিহীন এই ব্রিজ। দুধপাতিল,বড়কের ও মানিকভান্ডার গ্রামের হাজারো লোকের চলাচল এই ছড়ার উপর দিয়েই।বর্ষা মৌসুমে ছড়ার পানি দিয়েই চলাচল করতে হয় তিন গ্রামবাসীর । ৯নং ওয়ার্ডবাসীর মাঝে এই ছড়াটি যেন একটি অন্তরাল।

স্থানীয় চেয়ারম্যান হুমায়ূন কবীর খান দীর্ঘ ৫ বছরে উল্লেখ্যযোগ্য কোন কাজ করে নি বলে অভিযোগ করেছেন গ্রামবাসী। সিরাজ মিয়া ও ফজল হক নামে দুই যুবক জানান, রুবেল আহমেদ নামে একজন ইটভাটা ব্যবসায়ি তাদের অনুরোধে ব্রিজের পিলার গুলো নির্মান করে দিয়েছিলেন তিন বছর আগে।এলাবাবাসী কাঠের চাউনি দিয়ে এক সিজন চলাচলের পর বন্যার পানিতে ভেসে যায়।পরে আর কেউ এগিয়ে আসেনি, সহায়তাও করেনি।এতে বৃদ্ধ, মহিলা ও শিশুদের চলাচল কুবই কষ্ট।

মানিকভান্ডার গ্রামের বীরমুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া ও হাবিবুর রহমান বলেন,জনপ্রতিনিধিদের কাছে ঘুরতে ঘুরতে জুতার তলি ক্ষয় হয়ে গেছে। নির্বাচন আসলে সকলেই আশ্বাস দেয়।নির্বাচন চলে গেলে বেমালুম ভুলে যায়।আমরা উন্নয়ন বলতে কি এখনো দেখি নাই।

ওই এলাকার বাসিন্দা প্রবাসী মনির সরকার আক্ষেপ করে বলেন,মুহরী ছড়ার উপর এই ব্রিজ নির্মানের স্বপ্ন বহুদিনের, যা প্রতিশ্রুতি ও আশ্বাসের দিন গুণছি।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর ব্রিজের চাউনিসহ সামগ্রিক উন্নয়নের প্রস্ততি চলছে বলে মত প্রকাশ করেন।

 298 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 47
    Shares
error: Content is protected !!