বাহুবলে আওয়ামীলীগ নেতা বশির কর্তৃক মসজিদ এবং ঘর দেয়ার নামে টাকা আত্নসাত

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ৩, এপ্রিল, ২০২১, শনিবার
বাহুবলে আওয়ামীলীগ নেতা বশির কর্তৃক মসজিদ এবং ঘর দেয়ার নামে টাকা আত্নসাত

নিজস্ব প্রতিনিধি: বাহুবল উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বশির আহমেদের বিরুদ্ধে দরিদ্র মানুষকে সরকারী ঘর  দেয়ার নামে টাকা নিয়ে আত্মসাত করেছেন বলে ভূক্তভোগী সূত্রে জানা গেছে।

বর্তমান সরকার দেশের দরিদ্র পরিবারের মাঝে ‘যাদের ভিটে আছে ঘর নেই’ তাদের মাঝে সরকারী ঘর নির্মাণ করে দেয়ার জন্য প্রকল্প হাতে নেয়। এই সুযোগে বাহুবল উপজেলার হতদরিদ্র পরিবারের ঘর দেয়ার নাম করে টাকা পয়সা হাতিয়ে নেন উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক।

এমনই এক ভূক্তভোগী হলেন সাতকাপন গ্রামের হতদরিদ্র লন্ড্রী ব্যবসায়ী বাদল বৈদ্য। প্রায় ৩বছর অতিবাহিত হলেও বাদলের দেয়া ৫ হাজার টাকার বিনিময়ে ঘর পাওয়া তো দূরের কথা, টাকাও ফেরত পায়নি।

এ নিয়ে বাদল স্থানীয় যুবলীগ নেতা আব্দুল মুছাব্বির শাহীন, বদরুল আলম, আবুল কালামসহ আওয়ামীলীগের অনেককেই জানান। কিন্তু টাকা উদ্ধার হয়নি আজও। শুধু তাই নয়, ২০১৩-১৪ অর্থ বছরের এডিপি’র আওতায় জেলা পরিষদ উত্তরসুর মসজিদে ৫০ টাকা বরাদ্দ দেন। বশির আহমদ ছিলেন প্রকল্প কমিটির সভাপতি। কিন্তু তিনি ২৫ হাজার টাকাই আত্মসাত করেন।

এসময় এ ঘটনাটি স্থানীয় পত্রিকায় ছবিসহ সংবাদ প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। এছাড়াও বশির আহমেদের বিরুদ্ধে বিভিন্ন ভাতাসহ সুযোগ সুবিধা দেয়ার কথা বলে বিভিন্নজন থেকে টাকা পয়সা আদায় করে হাতিয়ে নেন। ইতিমধ্যে অনেকের টাকা পয়সা ফেরতও দিয়েছেন।

এ ব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাই’র কাছে জানতে চাইলে তিনি বলেন- ঘটনাটি প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কারণ একজন ব্যক্তির কারণে দল কলঙ্কিত হবে তা মেনে নেয়া হবে না।

 404 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 35
    Shares
error: Content is protected !!