সন্দলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফরম পূরণে বেশি অর্থ নেবার অভিযোগ

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ৬, এপ্রিল, ২০২১, মঙ্গলবার
সন্দলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফরম পূরণে বেশি অর্থ নেবার অভিযোগ

মোফাজ্জল ইসলাম সজীব, স্টাফ রিপোর্টার: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের সন্দল পুর ভারত

চন্দ্র উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীর কাছ থেকে ৪ হাজার করে নেওয়া হচ্ছে অনলাইন ফরমপূরণ ফ্রি বলে অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরীর বিরুদ্ধে।

দুর্নীতিসহ প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের কোন হিসাব নেই ও মন গড়া মত ম্যানেজিং কমিটি,সহ নানান অভিযোগ।

এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবক মহলে চরম উত্তেজনা বিরাজ করছে, এক শিক্ষার্থীর অভিভাবক জানা আমরা এই করোনা মহামারিতে খুব দুঃখ কষ্টে দিনাতিপাত করছি এই সময়ে চার হাজার টাকা জোগাড় করা আমাদের জন্য খুব কষ্টদায়ক।
দেব পাড়া গ্রামের উল্লেখিত বিদ্যালয়ের ছাত্র – হাসান আহমেদ এর পিতা মাহমুদুল হক জানান আমার ছেলে কে ২ হাজার টাকা দিয়ে
২০২১ সালের এসএসসি পরীক্ষার অনলাইনে ফরম ফিলাপের জন্য পাঠাই কিন্তু প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরী দুই হাজার টাকায় এসএসসির ফরম ফিলাপ করা যাবে না বলে আমার ছেলে কে সাফ সাফ জানিয়ে দেন চার হাজার টাকা ছাড়া ফরমপূরণ করা যাবে না।

একই উপজেলার বক্তারপুর আবুল খায়ের স্কুল এন্ড কলেজের সভাপতি মোঃ এওর মিয়া দৈনিক আমার হবিগঞ্জ কে জানান, আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার টাকা করে নিচ্ছি চলতি বছরের ৩ মাসের সেশন ফি সহ ও গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য ধাপে ধাপে ছাড় দেওয়া হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে জানা যায়
ফরম পূরণের কার্যক্রম গত বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। ৮ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরমপূরণ করতে পারবে শিক্ষার্থীরা। আর বিলম্ব ফিসহ ১০ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করা যাবে। আর করোনা ভাইরাস মহামারির কারণে এবছর এসএসসির নির্বাচনী পরীক্ষা হবে।

বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার শেষ সময় ৮ এপ্রিল। এরপর বিলম্ব ফিসহ অনলাইনে ফি জমা দেওয়া যাবে ১৫ এপ্রিল পর্যন্ত। বিলম্ব ফি পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা করে নির্ধারণ করা হয়েছে।

বিভাগভেদে ফরম পূরণের ফি নির্ধারণ করে দিয়েছে বোর্ড। এর মধ্যে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণ বাবদ মোট ফি ১ হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগ এবং মানবিক বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণের মোট ফি ১ হাজার ৮৫০ টাকা ধরা হয়েছে।

এ ছাড়া পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে বলা হয়েছে। কোনোভাবেই ২০২১ সালের বেতন বা সেশন চার্জ নেওয়া যাবে না। প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরী, সচেতন মহলের চোখে আঙ্গুল দিয়ে চলতি বছরের বেতন ও সেশন চার্জ আদায় করছেন, বলে জানা যায়।

বেতন ও সেশন চার্জ ও ফরমপূরণ বিষয়ে জানতে প্রধান শিক্ষক গোলাম আকবর চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এই বিষয়ে কথা বলতে রাজি হন নি বরং উনার সাথে সরাসরি দেখা করতে বলেন।

 136 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 17
    Shares
error: Content is protected !!