জুড়ীতে চলছে সর্বাত্মক লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১৪, এপ্রিল, ২০২১, বুধবার
জুড়ীতে চলছে সর্বাত্মক লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারণ করেছে বাংলাদেশে। দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার। করোনার প্রকোপ বাড়লেও জনগণের মধ্যে নেই তেমন কোনো সচেতনতা। এ অবস্থায় জনস্বার্থে সরকার আজ বুধবার থেকে ‘সর্বাত্মক লকডাউনে’ ঘোষণা করেছে সরকার।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন (বিধিনিষেধ) শুরু হয়েছে। আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে।

ভোর থেকে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেল কঠোর লকডাউন কার্যকর করার জন্য জুড়ী থানা পুলিশ ও উপজেলা প্রশাসন বিভিন্ন জায়গায় তৎপর রয়েছে। সকাল থেকেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল দোকান বন্ধ রয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

বুধবার (১৪ এপ্রিল ) সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে জুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মোস্তাফিজুর রহমান মাঠে ছিলেন। এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি অমান্য করে বাহিরে বের হওয়ায় তিনজনকে তিনটি মামলায় মোট ১৫০০ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালতকে জুড়ী থানার এস আই খসরুল আলম বাদলের নেতৃত্বে একদল পুলিশ সহযোগিতা করেন। অভিযান পরিচালনাকালে দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন ও দৈনিক সকালের সময়ের প্রতিনিধি মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি ) মোস্তাফিজুর রহমান বলেন, সর্বাত্মক লকডাউনে সাধারণ জনগণ বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। তবে যারা স্বাস্থ্য বিধি না মেনে বের হচ্ছেন তাদেরকে আমরা জরিমানা করছি। জনগণের স্বার্থে কোভিড-১৯ রোগ থেকে সবাইকে সুরক্ষায় ও সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে প্রতিদিন উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সরাসরি মাঠে অবস্থান করবে। যারা আইন লংঘন করবে তাদের বিরুদ্ধে আরও কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 651 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 338
    Shares
error: Content is protected !!