শ্রীমঙ্গলে সর্বাত্মক লকডাউনে জনশূন্য

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১৪, এপ্রিল, ২০২১, বুধবার
শ্রীমঙ্গলে সর্বাত্মক লকডাউনে জনশূন্য

রাজেশ ভৌমিক, শ্রীমঙ্গল: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কঠোরভাবে পালন করা হচ্ছে সরকার ঘোষিত লকডাউন। লকডাউন এর আওতার বাহিরে যে সকল জরুরি নিত্যপ্রয়োজনীয় দোকানপাট রয়েছে তা ছাড়া বন্ধ রাখা হয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। শ্রীমঙ্গল উপজেলা জুড়ে লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে যৌথভাবে মাঠে কাজ করছে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। শহর অভিমুখী বহিরাগতদের ঠেকাতে শহরের গুরুত্বপূর্ণ তিনটি প্রবেশমুখে বসানো হয়েছে চেকপোস্ট। থানা সূত্রে জানা যায় চেকপোস্ট গুলিতে প্রতি ৮ ঘণ্টা করে তিন শিফটে ৯টি টিম কাজ করবে।

বুধবার (১৪ এপ্রিল) উপজেলায় ঘুরে দেখা যায় এমন চিত্র।
উপজেলার ভৈরবগঞ্জ বাজারে দুপুর ১২ টায় লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে আসেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিনসহ প্রশাসনের একটি টিম সাথে ছিলেন।

এদিকে শ্রীমঙ্গল শহরের বিভিন্ন সড়কে ও বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের নেতৃত্বে মনিটরিং করতে দেখা গেছে। এসময় সাথে ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. নেসার উদ্দিন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেক, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির সহ পুলিশের একটি টিম।
মাইকিং করে জনসচেতনতা মূলক বক্তব্যের মাধ্যমে পুরো শহর জুড়ে মহড়া দেয় তারা।আবার সরকার ঘোষিত লকডাউন চলা অবস্থায় আইন ভঙ্গের দায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও আদায় করা হয়েছে।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, করোনা ভাইরাস ইতিমধ্যে ব্যাপক আকার ধারণ করেছে, প্রায় প্রতিদিনই দেশে সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড ভাঙছে। তাই আমাদের দীর্ঘদিন ভালো থাকার জন্য গোটা কয়েকটি দিন কষ্ট করতে হবে। সরকার যে লকডাউন এর ঘোষণা দিয়েছে তা সঠিকভাবে প্রতি পালনের মাধ্যমে করোনাভাইরাস থেকে নিজে ও পরিবারকে বাঁচাতে হবে।
তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকার ঘোষিত লকডাউন এর প্রতি সম্মান জানিয়ে ঘরে থাকার জন্য আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, সরকারের আইনের প্রতি সবাইকে শ্রদ্ধাশীল হওয়া উচিৎ। তিনি বলেন, সরকার যে লকডাউন দিয়েছে আমরা সবাই তা মেনে চলতে হবে, যে সকল জরুরী প্রয়োজনে প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে তাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যারা আইন লঙ্ঘন করবে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

শ্রীমঙ্গল থানার ওসি, মো. আব্দুছ ছালেক বলেন, সবাইকে কঠোরভাবে লকডাউন মেনে চলতে হবে, একেবারে বিশেষ প্রয়োজন ছাড়া কোন ভাবে ঘর থেকে বের হওয়া যাবেনা, তিনি আরও বলেন, শহরে বহিরাগত ঠেকাতে বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। কেউ ফাঁকি দিয়ে শহরে প্রবেশ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 380 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 74
    Shares
error: Content is protected !!