জুড়ীতে লকডাউন কার্যকরে তৎপর উপজেলা প্রশাসন ও পুলিশ

সিলেট বিডি নিউজ
প্রকাশিত ১৫, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার
জুড়ীতে লকডাউন কার্যকরে তৎপর উপজেলা প্রশাসন ও পুলিশ

মনিরুল ইসলাম: মৌলভীবাজার জেলার জুড়ীতে স্বতঃস্ফূর্তভাবে পালন করা হচ্ছে সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউন। লকডাউনের আওতার বাইরে যে সকল জরুরি নিত্যপ্রয়োজননীয় দোকান রয়েছে তার বাইরে বন্ধ রয়েছে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান।

উপজেলা জুড়ে লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে যৌথভাবে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসন ও জুড়ী থানা পুলিশ।
শহর অভিমুখী বহিরাগতদের ঠেকাতে শহরের প্রবেশমুখসহ বেশ কয়েকটি স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল ) দুপুরে উপজেলা শহরে লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে কাজ করতে দেখা যায় উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম,সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান ও জুড়ী থানার অফিসার্স ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী কে । তাঁরা বাজারের বিভিন্ন অলিগলিতে ঘুরে দেখেন এবং শহরজুড়ে মহড়া দেন। সরকার ঘোষিত লকডাউন চলা অবস্থায় আইন ভঙ্গের দায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে   ১১ জনকে ৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

থানার অফিসার্স ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী বলেন,সবাইকে কঠোরভাবে সর্বাত্মক লকডাউন মেনে চলতে হবে। একেবারে বিশেষ প্রয়োজন ছাড়া কোন ভাবেই ঘর থেকে বের হওয়া যাবেনা। শহরে বহিরাগত ঠেকাতে বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। কেউ ফাঁকি দিয়ে শহরে প্রবেশ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সহকারী কমিশনার (ভূমি ) মোস্তাফিজুর রহমান বলেন, সর্বাত্মক লকডাউনে সাধারণ জনগণ বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না।তবে যারা স্বাস্থ্য বিধি না মেনে বের হচ্ছেন তাদেরকে আমরা জরিমানা করছি। সর্বাত্বক লকডাউন বাস্তবায়নে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, করোনা ভাইরাস ইতিমধ্যে ব্যাপক আকার ধারণ করেছে। প্রায় প্রতিদিনই দেশের সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড ভাঙছে। তাই আমাদেরকে দীর্ঘদিন ভালো থাকার জন্য কয়েকটি দিন কষ্ট করতে হবে। সরকার যে লকডাউনের ঘোষণা দিয়েছে তা সঠিকভাবে পালনের মাধ্যমে করোনা ভাইরাস থেকে নিজে ও পরিবারকে বাঁচাতে হবে। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের প্রতি প্রতি সম্মান জানিয়ে ঘরে থাকার আহ্বান জানান।

 452 total views

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 294
    Shares
error: Content is protected !!